‘উখিয়ার এনাম হত্যার আসমীদের অবিলম্বে গ্রেপ্তার করুন’

ফারুক আহমদ, উখিয়া:

উখিয়ার ভালুকিয়া পালং তুলাতুলি স্টেশনে এনামুল হক হত্যার বিচার ও খুনিদের অবিলম্বে গ্রেপ্তারের দাবিতে শুক্রবার (২০ ডিসেম্বর) বিকেলে এক প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। স্থানীয় নাগরিক সমাজের ব্যানারে আয়োজিত এ প্রতিবাদ সমাবেশে প্রধান অতিথি ছিলেন রত্নাপালং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান খায়রুল আলম চৌধুরী।

মাস্টার আলী আহমদের সভাপতিত্বে অনুষ্ঠিত প্রতিবাদ সমাবেশে প্রধান অতিথি চেয়ারম্যান খায়রুল আলম চৌধুরী শান্তি প্রিয় এলাকায় নিরহ যুবক এনামকে চুরিকাঘাত করে নির্মম হত্যাকান্ড দুঃখজনক উল্লেখ করে বলেন, সন্ত্রাসী ও খুনিদের কোন মত ও দল নেই। সুতারাং এনাম হত্যাকারী কে কেউ আশ্রয় প্রশ্রয় দিয়ে পলাতক আসামিদের গ্রেপ্তারে পুলিশকে সহযোগিতা করার জন্য সকলের প্রতি আহ্বান জানান।

এ সময় আরো বক্তব্য রাখেন মেম্বার কামাল উদ্দিন সাবেক মেম্বার আবুল ফজল একলাছ মিয়া ও নিহতের পিতা বাদশা মিয়া।
গ্রামবাসীরা জানায় গত ৭ ডিসেম্বর সন্ধ্যায় বাড়ি ফেরার পথে চিহ্নিত সন্ত্রাসীরা ভালুকিয়া তুলাতুলি গ্রামের বাদশা মিয়ার পুত্র এনামুল হককে পরিকল্পিতভাবে খুন করা হয়। উক্ত ঘটনায় পিতা বাদী হয়ে ৬ জনের বিরুদ্ধে থানায় হত্যা মামলা দায়ের করেন।
পুলিশ ইতিমধ্যে অলিউল্লাহ ও রেজাউল করিম নামক দুইজনকে আটক করেছে। অপর আসামি শাহজাহান, বাবুল, মিজান ও নুরুল আমিন পলাতক রয়েছে।

নিহতের পরিবার অভিযোগ করে বলেন, ফুফু তাহেরা বেগম কে ৩ দিন আগে তুচ্ছ ঘটনার জের ধরে হামলা করে গুরুতর আহত করেছে।ওই ঘটনার জের ধরে সন্ত্রাসীরা তার ভাতিজা এনামুল হককে সুপরিকল্পিত ভাবে হত্যা করে।